ঢাকা আজ মিছিলের নগরী, জনস্রোতে উত্তাল রাজধানী ঢাকা

ঢাকা আজ মিছিলের নগরী, জনস্রোতে উত্তাল রাজধানী ঢাকা

জনস্রোতে উত্তাল রাজধানী ঢাকা। ফিলিস্তিনের নিরীহ মুসলিমদের ওপর অবৈধ দখলদার ইসরাইলিদের আগ্রাসন বন্ধের দাবিতে আজ ১৩ অক্টোবর জুমার নামাজ শেষে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে দলে দলে মুসল্লিরা মিছিল করেছেন। বিশেষ করে রাজধানীর জাতীয় মসজিদ বাইতুল মোকাররম প্রাঙ্গনে ছিলো মুসল্লিদের প্রতিবাদে মুখরিত।

আজ সারাদেশে বিক্ষোভ মিছিল কর্মসূচির ঘোষণা করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। ফিলিস্তিনে ইসরাইলি আগ্রাসনের প্রতিবাদে আজ শুক্রবার সারাদেশে জেলায় জেলায় শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

বাদ জুমা ফিলিস্তিনে ইসরাইলি আগ্রাসী হামলা বন্ধের প্রতিবাদে বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমিরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী ফিলিস্তিনের গাজায় ইসরাইলি বর্বর হামলার প্রতিবাদ জানিয়ে বলেছেন, গত কয়েকদিনের ইসরাইলের বিমান হামলায় ফিলিস্তিনের গাজায় মানবিক বিপর্যয় দেখা দিয়েছে। খাদ্য, পানি ও বিদ্যুৎ বন্ধ করে দেয়ায় মানবেতর জীবনযাপন করছে। আন্তর্জাতিক যুদ্ধনীতি লঙ্ঘন করে মানুষের বসতবাড়ি, আশ্রয়কেন্দ্র এমনকি হাসপাতালে পর্যন্ত বিমান হামলা চালিয়ে নিরীহ ফিলিস্তিনি নাগরিকদের হত্যা করছে ইসরাইলি সেনারা। ফিলিস্তিনের মুসলমানদেরকে রক্ষায় বিশ্ববাসীকে এগিয়ে আসা ঈমানী ও মানবিক দায়িত্ব হয়ে পড়েছে। মিছিলের নেতৃত্ব দিয়েছেন দলের আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফিজ্জী। সমাবেশে বক্তব্য রাখেন দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজি, নায়েবে আমির মাওলানা মুজিবুর রহমান হামিদী, সাংগঠনিক সম্পাদক মাওলানা সুলতান মহিউদ্দিন, প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মুফতি আবুল হাসান কাসেমী, মুফতি জসিম উদ্দিন ও মুফতি আব্দুস সালাম প্রমুখ।

ইসলামি ঐক্য আন্দোলনের ব্যানারে মজলুম ফিলিস্তিনিদের পক্ষে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলের নেতৃত্বে ছিলেন মাওলানা আবুল হাসানাত আমিনি ও মুফতি ফয়জুল্লাহ। এছাড়াও হাটহাজারী, গোপালগঞ্জ ,ময়মনসিংহ সহ দেশের প্রায় সকল জেলায় অনুষ্ঠিত হয় বিক্ষোভ মিছিল।

গত ৭ অক্টোবর হামাসের হামলার জবাব দিয়ে পাল্টা হামলা করে ইসরাইল। হামাসের এই অপারেশন নাম দেয়া হয়েছে আল-আকসা ফ্লাড। এরই মধ্যে গাজায় বিদ্যুৎ পানি খাবার সরবরাহ করা বন্ধ করে দিয়েছে ইজরাইলি বাহিনী। যার ফলে ভয়াবহ মানবিক সংঘট তৈরি হয়েছে ফিলিস্তিনে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে ১১ লাখ ফিলিস্তিনিকে গাজা ছাড়ার আল্টিমেটাম দিয়েছে ইজরাইল। কিন্তু ইসরাইলি হুমকির পরেও গাঁজা না ছাড়ার প্রতিজ্ঞা করেছে ফিলিস্তিনিরি। তারা সংবাদ সম্মেলন করে জানিয়েছে আমরা গাঁজা ছেড়ে যাব না, এখানে আর কোন নাকবার পুনরাবৃতি হবে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *