ইসরাইলের বিরুদ্ধে হামাসের সাথে যোগ দিতে প্রস্তুত হিজবুল্লাহ

ইসরাইলের বিরুদ্ধে হামাসের সাথে যোগ দিতে প্রস্তুত হিজবুল্লাহ

ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধরত ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাসের সাথে যোগ দিতে পুরোপুরি প্রস্তুত রয়েছে লেবানন-ভিত্তিক শিয়া সশস্ত্র সংগঠন হিজবুল্লাহ। এমনটিই জানিয়েছে সংগঠনটির ডেপুটি প্রধান নাইম কাসেম।

আজ শুক্রবার (১৪ অক্টোবর) লেবাননের রাজধানী বৈরুতে ইসরাইল বিরোধী এক সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সম্মেলনে জনতার উদ্দেশ্যে তিনি ‘সঠিক সময় অনুযায়ী পদক্ষেপ’ নেওয়ার প্রতিশ্রুতি দেন। কারণ হিসেবে উল্লেখ করেন, ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল গাজ্জা উপত্যকায় স্থলপথে হামলা চালানোর জন্য সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করেছে।

এ সমাবেশে শত শত মানুষ অংশগ্রহণ করে ও ‘ইসরাইলের মৃত্যু হোক’ স্লোগান দিয়ে হামাসের সাথে সংহতি প্রকাশ করে। তিনি বলেন, এ যুদ্ধে যোগ না দেওয়ার জন্য যেসব দেশ হুমকি দিয়েছিল তা প্রত্যাখ্যান করেছে হিজবুল্লাহ। এছাড়াও তিনি চলমান পরিস্থিতি নিয়ে ইরানের পররাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠক হয়েছে বলেও জানান।

তিনি বলেন, “হিজবুল্লাহ তার দায়িত্ব খুব ভালভাবেই জানে। আমরা প্রস্তুত ও তৈরি হয়ে আছি, সম্পূর্ণরূপে প্রস্তুত.. আমরা প্রতিটি মুহূর্তের ঘটনাবলী খুব গভীরভাবে পর্যবেক্ষণ করছি।”

উল্লেখ্য; জেরুসালেম পোস্টের একটি প্রতিবেদন অনুযায়ী, হিজবুল্লাহর সঙ্গে যুদ্ধ বাধলে প্রতিদিন গড়ে দুই হাজার ক্ষেপণাস্ত্র মোকাবিলা করতে হবে বলে গত বছর জানিয়েছিল ইসরাইলি সেনাবাহিনী।

সেনাবাহিনী আরো জানায়, হামাসের চেয়ে কয়েকগুণ শক্তিশালী এই সশস্ত্র সংগঠনটির কাছে কমপক্ষে দেড় লাখ রকেট ও ক্ষেপণাস্ত্র মজুদ আছে। যা দিয়ে তারা ইসরাইলের যে কোন স্থানে হামলা করতে সক্ষম।

সূত্র: নিউ ইয়র্ক পোস্ট

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *