তুর্কি সিরিজ ‘দিরিলিস আরতুগ্রুল’ দেখে প্রভাবিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছে এক মার্কিন শিশু

তুর্কি সিরিজ ‘দিরিলিস আরতুগ্রুল’ দেখে প্রভাবিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছে এক মার্কিন শিশু

ওসমানিয়া সাম্রাজ্যের গৌরবময় উত্থানের সত্য কাহিনী অবলম্বনে নির্মিত জনপ্রিয় তুর্কি সিরিজ ‘দিরিলিস আরতুগ্রুল’ দেখে প্রভাবিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছে এক মার্কিন শিশু।

রবিবার যুক্তরাষ্টের মিশিগানের একটি মসজিদে সিরিজের অন্যতম চরিত্র ‘আব্দুর রহমানে’র অভিনয় করা জনপ্রিয় অভিনেতা চেলাল আলের কাছে কালিমা পড়ে ইসলাম গ্রহণ করে সে। ওই শিশুর নাম লয়েড (১৩)। তার মায়ের সাথে মসজিদে এসে ইসলামে দীক্ষিত হলো সে। শিশুর মা হেদার চার বছর আগে তার এক সহকর্মীর সহায়তায় ইসলাম গ্রহণ করেন।

ইতোমধ্যে শিশুটির ইসলাম গ্রহণের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। তাতে দেখা গেছে, চেলাল আল তাকে কালিমা পাঠ করানোর পরপরই শিশুটির চোখ বেয়ে আনন্দাশ্রু ঝরে পড়ছে। এ সময় চেলাল আল তাকে কাছে টেনে মাথায় চুমু খান ও উচ্ছ্বাস প্রকাশ করেন।

লয়েড ও তার মা হেদার যখন দিরিলিস এরতুগ্রুল দেখতেন, তখন থেকেই তার মনে ইসলামের প্রতি জানাশোনার প্রচুর আগ্রহ জন্মে। এক সময় ওই আগ্রহই তাকে ইসলাম গ্রহণে অনুপ্রাণিত করে এবং সে ইসলাম গ্রহণের সিদ্ধান্ত নেয়।

এরমধ্যেই সে জানতে পারে একটি মার্কিন ইসলামী সংস্থার আমন্ত্রণে দিরিলিস এরতুগ্রুলের জনপ্রিয় অভিনেতা চেলাল আল মিশিগানে এসেছেন, তখনই সে সুযোগ কাজে লাগায় এবং অভিনেতার হাতেই ইসলামে প্রবেশ করে।

এই সিরিজ দেখে ইসলাম গ্রহণের ঘটনা এটিই প্রথম না; বরং এর আগেও এক মেক্সিকান দম্পতি ও মার্কিন নারী আরতুগ্রুলে অনুপ্রাণিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন।

বাংলাদেশেও সিরিজটি বেশ জনপ্রিয়তা পেয়েছে। ইতিমধ্যে এই সিরিজ শেষ করে আরতুগ্রুলের ছেলে উসমান গাজীকে নিয়ে “কুরুলুস উসমান” সিরিজ চলমান আছে। যা এই মুহূর্তে ইন্টারনেটে ও টিভিতে উপভোগ করছেন দর্শকরা।

সূত্র : আলজাজিরা

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *