দেশবাসীকে হেফাজত আমির-নায়েবে আমিরের ঈদের শুভেচ্ছা

দেশবাসীকে হেফাজত আমির-নায়েবে আমিরের ঈদের শুভেচ্ছা

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশ এর আমীর আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী ও মহাসচিব মাওলানা সাজিদুর রহমান।

আজ মঙ্গলবার (২৭ জুন) গণমাধ্যমে পাঠানো এক শুভেচ্ছা বার্তায় হেফাজত আমীর আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী ও মহাসচিব মাওলানা সাজিদুর রহমান বলেন, কুরবানীর ঐতিহাসিক শিক্ষা ও তাৎপর্য নিয়ে পবিত্র ঈদুল আজহা সমাগত। ঈদুল আজহা আমাদের ত্যাগ ও কুরবানীর আদর্শে উজ্জীবিত করে। এবারের ঈদুল আজহায় সর্বোচ্চ ত্যাগ স্বীকারের মাধ্যমে এবং পারস্পরিক সহযোগিতা নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য তারা দেশবাসীর প্রতি আহ্বান জানান।

নেতৃদ্বয় গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, দীর্ঘ দুই বছরের অধিককাল যাবত মিথ্যা মামলায় আমাদের নেতৃবৃন্দ কারাগারে বন্দী আছেন। অতি সাধারণ মামলায় তাদেরকে এত দীর্ঘ সময় অন্যায়ভাবে বন্দি করে রাখা হয়েছে। আদালত থেকে জামিন হওয়ার পরও তাদের মুক্তির পথ রুদ্ধ করতে কখনো জামিন স্টে করা হচ্ছে। কখনো নতুন মামলায় শোন এরেস্ট দেখানো হচ্ছে। কখনো জেল গেইট থেকে পূণরায় নতুন মামলা দিয়ে গ্রেফতার করা হচ্ছে। এসব হয়রানি কোনোভাবেই বরদাশত করা যায় না।

তারা আরো বলেন, মাওলানা মামুনুল হক, মুফতী মুনির হুসাইন কাসেমী, মাওলানা রফিকুল ইসলাম মাদানী, মুফতী নূর হুসাইন নূরানী, মুফতি মাহমুদুল হাসান গুনবীসহ সকল আলেম উলামার জামিন পাওয়া সাংবিধানিক অধিকার। আজ তাদের মুক্তির পথ রুদ্ধ করার মাধ্যমে মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে, আইনের অধিকার হরণ করা হচ্ছে। মুফতী মুনির হুসাইন কাসেমীর জামিন স্টে এবং মুফতী নূর হুসাইন নূরানী জামিন পাওয়ার পরও মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান থানার- ৮ (৪) ২০২১ ) একটি পুরনো মামলায় নতুনভাবে গ্রেফতার দেখিয়ে কারাগারে আটকে রাখা হয়েছে। যা চরম অমানবিক। আমরা এ ঘটনায় গভীরভাবে মর্মাহত। এগুলো কোনোভাবেই মেনে নেওয়া যায় না। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

আমরা কারাবন্দী মাজলুম আলেমদের অবিলম্বে মুক্তি দিতে এবং আদালত থেকে জামিন হওয়ার পর মামলা স্থগিত করা ও নতুন মামলায় শোন এরেস্ট দেখানো থেকে বিরত থাকার জন্য সরকারের কাছে জোর দাবী জানাচ্ছি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *