দ্বিতীয় পর্বের ইজতেমায় এক মুসল্লির মৃত্যু, জুমার পর জানাজা

দ্বিতীয় পর্বের ইজতেমায় এক মুসল্লির মৃত্যু, জুমার পর জানাজা

শুরু হলো বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। শুক্রবার (২০ জানুয়ারি) বাদ ফজর আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয় মুসলিম বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় সমাবেশ বিশ্ব ইজতেমার। এরই মধ্যে ইজতেমায় অংশ নিতে আসা এক মুসল্লির মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দিবাগত রাত সাড়ে তিনটার দিকে তিনি মৃত্যুবরণ করেন। দ্বিতীয় পর্বের ইজতেমায় এটাই প্রথম মৃত্যু।

মারা যাওয়া ওই মুসল্লির নাম মফিজুল ইসলাম (৭৫)। তাঁর বাবার নাম আবদুল আলীম। বাড়ি বরগুনা জেলায়। তিনি একটি তাবলিগ জামাতের সঙ্গে ইজতেমায় এসেছিলেন।

দ্বিতীয় পর্বের ইজতেমার মিডিয়া সমন্বয়কারী মো. সায়েম বলেন, মফিজুল ইসলাম এসেছিলেন বরগুনার তাবলিগের সঙ্গে। তার আগে থেকেই বার্ধক্যজনিত কিছু সমস্যা ছিল। এর মধ্যে বৃহস্পতিবার দিবাগত রাত তিনটার দিকে ঘুম থেকে উঠে অজু করতে যান। এর মধ্যে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। পরে ঘটনাস্থলে মারা যান তিনি। দুপুরে ইজতেমা মাঠে তার জানাজা অনুষ্ঠিত হবে। এরপর পরিবার তার লাশ বুঝে নেবে।

তাবলিগ জামাতের বিরোধের কারণে এবারও বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে দুই ভাগে। প্রথম পক্ষ বা মাওলানা সাদ কান্ধলভীর বিরোধী হিসেবে পরিচিত মাওলানা জুবায়ের অনুসারীরা ইজতেমা পালন করেন ১৩ থেকে ১৫ জানুয়ারি। আজ থেকে শুরু হয়েছে দ্বিতীয় পক্ষ বা মাওলানা সাদ কান্ধলভী অনুসারীদের ইজতেমা। এই ইজতেমা চলবে আগামী রোববার পর্যন্ত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *