নিউইয়র্কে জুমার নামাজ পড়ালেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী

নিউইয়র্কে জুমার নামাজ পড়ালেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটির একটি মসজিদে জুমার নামাজ পড়িয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম। শুক্রবার (২২ সেপ্টেম্বর) নিউইয়র্ক সিটির প্রথম মসজিদ ইসলামিক কালচারাল সেন্টারে নামাজ পড়ান তিনি।

আনোয়ার ইব্রাহিম জাতিসংঘের ৭৮তম অধিবেশনে অংশ নিতে নিউইয়র্কে অবস্থান করছেন। শুক্রবার জুমার নামাজে অংশ নিতে নিউইয়র্ক সিটির প্রথম মসজিদে যান তিনি। তারপর জুমার আগে তিনি বক্তব্য প্রদান করেন এবং নামাজের ইমামতি করেন।

নামাজ শেষে এক ব্যক্তি তার হাতে কালেমা শাহাদাত পাঠ করে ইসলাম গ্রহণ করেন। এসময় উপস্থিত মুসল্লিদের উদ্দেশে আনোয়ার ইব্রাহিম বলেন,
আমরা সব সময় চেষ্টা করি পারস্পরিক সহনশীলতা প্রচার করার। অন্যদের সংস্কৃতি ও ধর্ম বোঝার প্রয়োজনীয়তাও তুলে ধরেছি আমরা। এর কারণ হচ্ছে সমাজে শান্তি ও সম্প্রীতির সঙ্গে বসবাসের জন্য খুবই গুরুত্বপূর্ণ এসব উপকরণ।

আনোয়ার ইব্রাহিম বলেন, ইসলামী অনুশাসন পালন করা একজন মুসলিমের জীবনে সব ক্ষেত্রে প্রযোজ্য। যাতে করে অমুসলিমরা আমাদের দেখেই ইসলাম সম্পর্কে আগ্রহী হয়। শুধু ধর্মীয় জ্ঞান লাভ করলেই চলবে না, আমাদের আধুনিক প্রযুক্তি খাতেও ভালো দক্ষতা থাকতে হবে। এ ছাড়া সবার সঙ্গে সুসম্পর্ক গড়ে তোলার আহ্বান জানান তিনি।

বিশ্বের বিভিন্ন দেশে কোরআন অবমাননা নিয়ে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বলেন,
যখন কয়েকটি দেশে কোরআন অবমাননার ঘটনা ঘটেছিল, তখন মালয়েশিয়া পবিত্র কোরআনের ১০ লাখ কপি ছাপিয়েছে। এরপর আমরা কোরআনের ১৫ হাজার কপি সুইডেনে পাঠিয়েছি, যাতে করে তারা কোরআন দেখে এবং তা নিয়ে চিন্তাভাবনা করে। অজ্ঞতার কারণে তারা যেন সংঘাতে না জড়ায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *