পবিত্র জুমার দিন যে সুরা পাঠে দাজ্জালের ফিতনা থেকে মুক্তি মিলবে

পবিত্র জুমার দিন যে সুরা পাঠে দাজ্জালের ফিতনা থেকে মুক্তি মিলবে

দাজ্জাল এক ভয়াবহ ফিতনা। রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম দাজ্জালের ফিতনা থেকে আল্লাহর কাছে আশ্রয় চেয়েছেন। এবং উম্মতে মুহাম্মাদিকে এ ফিতনা থেকে নিরাপদ থাকার আমল শিখিয়েছেন।জুমাবার সপ্তাহের শ্রেষ্ঠতর দিন। পবিত্র কোরআন ও হাদিসে জুমাবারের অনেক আমল বর্ণিত হয়েছে। সুরা কাহাফ তেলাওয়াত এই দিনের অন্যতম আমল। এই আমলের মাধ্যমে দাজ্জালের ফিতনা থেকে রক্ষা পাবার কথা হাদিসে বর্ণিত হয়েছে।

আবু দারদা রা. থেকে বর্ণিত, রাসুল সা. বলেছেন, “যে ব্যক্তি সুরা কাহফের প্রথম ১০ আয়াত মুখস্থ করবে সে দাজ্জালের ফিতনা থেকে রক্ষা পাবে।’ (সহিহ মুসলিম, হাদিস নং : ৮০৯)

আরেক বর্ণনায় এসেছে, ‘যে ব্যক্তি সুরা কাহফের শেষ ১০ আয়াত পড়বে সে দাজ্জালের ফিতনা থেকে রক্ষা পাবে।’ (মুসনাদে আহমদ, ৪৪৬/৬)

আরেক বর্ণনায় এসেছে, ‘যে ব্যক্তি সুরা কাহফের ১০ আয়াত পড়বে সে দাজ্জালের ফিতনা থেকে রক্ষা পাবে।’ (তিরমিজি,হাদিস নং : ২৮৮৬)

অন্য হাদিসে এসেছে- ‘তোমাদের কাউকে যদি সে পেয়ে বসে, তাহলে তার ওপর সুরা কাহাফের প্রথম থেকে পড়বে। (মুসলিম) আল্লাহ তাআলা দাজ্জালের ভয়াবহ ফিতনা থেকে আত্ম-রক্ষায় মুসলিম উম্মাহকে উল্লেখিত আমলসমূহ করার তাওফিক দান করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *