পিএইচপি কুরআনের আলো ফাউন্ডেশনের চেয়ারম্যান হাফেজ মাওলানা আবু ইউসুফ আর নেই

পিএইচপি কুরআনের আলো ফাউন্ডেশনের চেয়ারম্যান হাফেজ মাওলানা আবু ইউসুফ আর নেই

কুরআনের আলো ফাউন্ডেশনের চেয়ারম্যান ও হাফেজদের নিয়ে জনপ্রিয় রিয়েলিটি শো ‘পিএইচপি কুরআনের আলো’র বিচারক হাফেজ মাওলানা আবু ইউসুফ ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ক্যানসারে আক্রান্ত হয়ে তিনি ইন্তেকাল করেন।

আজ শনিবার (২৩ মার্চ, ১২ রমজান) সকালে ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। তার ইন্তেকালের বিষয়টি গনমণমাধ্যমকে নিশ্চিত করেছেন ‘পিএইচপি কুরআনের আলো’র উপস্থাপক শাহ ইফতেখার তারিক।

হাফেজ মাওলানা আবু ইউসুফের লাশ এখনো দেশে আনা হয়নি। দেশে নিয়ে আসার পর তার জানাজা ও দাফন-কাফনের বিষয়ে সিন্ধান্ত নেওয়া হবে।

বাংলাদেশ জাতীয় ইমাম সমিতির যুগ্ম মহাসচিব, অকৃত্রিম এক কোরআন প্রেমিক, কুরআনের আলো ফাউন্ডেশনের চেয়ারম্যান হাফেজ মাওলানা আবু ইউসুফ ক্যানসারে ভুগছিলেন।

গতকাল শুক্রবার দিল্লির একটি হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) লাইফ সাপোর্টে রাখা হয়েছিল তাকে। আজ শনিবার চিকিৎসাধীন অবস্থায় সেখানেই মারা যান এই জনপ্রিয় হাফেজ ও ইসলামী চিন্তাবিদ।

মৃত্যুকালে স্ত্রী, দুই ছেলে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন মাওলানা আবু ইউসুফ। ‘পিএইচপি কুরআনের আলো : প্রতিভার সন্ধানে বাংলাদেশ’ এনটিভি আয়োজিত একটি পবিত্র কুরআন বিষয়ক প্রতিযোগিতামূলক অনুষ্ঠান। শুরু থেকেই এই অনুষ্ঠানের বিচারকের দায়িত্ব পালন করে আসছিলেন তিনি।

তার ইন্তেকালের খবরে ইসলামি চিন্তাবিদদের অনেকেই শোক জানিয়েছে। সামাজিক মাধ্যমেও এই কোরআনপ্রেমীর ইন্তেকালের খবরে শোক জানিয়েছেন নেটিজেনরা। অনেকেই তার রূহের মাগফিরাত কামনা করেছেন।

Related Articles

2 Comments

Avarage Rating:
  • 0 / 10
  • Shariful islam , March 28, 2024 @ 1:04 am

    ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।
    আল্লাহ্‌ মরহুমকে জান্নাতবাসী করুন। আমিন

  • Sunny , May 10, 2024 @ 7:52 pm

    আল্লাহ তাকে জান্নাত নসিব করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *