বদরুজ্জামানের কণ্ঠে আসছে ‘হাবিবি মুহাম্মদ’

বদরুজ্জামানের কণ্ঠে আসছে ‘হাবিবি মুহাম্মদ’

ইসলামী সংগীতশিল্পী মুহাম্মদ বদরুজ্জামানের কণ্ঠে আসছে ‘হাবিবি মুহাম্মাদ’ নামে নতুন নাতে রাসুল। আগামী রবিবার পবিত্র ঈদুল আজহা উপলক্ষে কলরব ও হলি টিউনের ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে তা রিলিজ হচ্ছে। কক্সবাজারে ধারণ করা সংগীতটির ভিডিওতে আরো দেখা যাবে কলরবের শিল্পী হুসাইন আদনান, তাওহিদ জামিল, আহনাফ খালিদ ও ফজলে এলাহী সাকিবকে।

মুহাম্মদ (সা.)-এর ভালবাসায় লেখা সংগীতটির গীতিকার হুসাইন আল-হাফিজ।

এতে যৌথভাবে সুর করেছেন সাইফুল্লাহ নুর ও মুহাম্মদ বদরুজ্জামান। মিউজিক ডিরেকশনে ছিলেন তানজিম রেজা। অডিও মিক্স এবং মাস্টার করেছেন খিজির মুহাম্মদ। ভিডিও বানিয়েছেন তরুণ নির্মাতা এইচ আল হাদী।

‘হাবিবি মুহাম্মদ’ সম্পর্কে মুহাম্মদ বদরুজ্জামান বলেন, ‘এটি একটি নাতে রাসুল (সা.)। আমার বিশ্বাস, শ্রুতিমধুর সুরে গাওয়া সংগীতটি সবার ভালো লাগবে। আকর্ষণীয় চিত্র সমৃদ্ধ ‘হাবিবি মুহাম্মদ’ সংগীতটি আগামী ২৫ জুন বিকেলে জনপ্রিয় ইউটিউব চ্যানেল হলি টিউনে রিলিজ হবে ইনশাআল্লাহ।’

উল্লেখ্য, একটা সময় ইসলামী সংগীতের শ্রোতা ছিল খুবই সীমিত।

কালক্রমে আধুনিক প্রযুক্তি ও ইন্টারনেটের সুবিধায় এখন তা সবার দোরগোড়ায় পৌঁছে গেছে। এখন সব শ্রেণীর মানুষ ইসলামী সংগীত শুনেন। এর পেছনে যারা নিরলসভাবে কাজ করছেন, মুহাম্মদ বদরুজ্জামান তাদের অন্যতম। তিনি জনপ্রিয় সংগীত সংগঠন কলরবের নির্বাহী পরিচালক ও প্রযোজনা প্রতিষ্ঠান হলি টিউনের প্রধান নির্বাহী।
তার উল্লেখযোগ্য কয়েকটি সংগীত হলো, হাসবি রাব্বি জাল্লাল্লাহ, জিকরুল্লাহ, মালিকরে ভুলিয়া, মইরা গেলে ফিইরা আসেনা, সেদিনও এমন করে, ইশকে নাবি জিন্দাবাদ, আজব টাকা ও আল্লাহ বলো মুখে মুখে ইত্যাদি।

ইসলামি সংগীতশিল্পী সাঈদ আহমাদ, আবু রায়হান ও আহমদ আব্দুল্লাহসহ কলরব শিল্পীদের সঙ্গে বেশকিছু যৌথ সংগীত গেয়েছেন তিনি। তা ছাড়া প্রায় দুই শ সংগীতের সুর করেছেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *