ভূমিকম্পে বেঁচে যাওয়া শিশুর কানে আজান দিলেন এরদোগান

ভূমিকম্পে বেঁচে যাওয়া শিশুর কানে আজান দিলেন এরদোগান

তুরস্ক ও সিরিয়া ভয়াবহ ভূমিকম্পের এক সপ্তাহ পরেও কমেনি নিহতের সংখ্যা। একই সাথে একের পর এক অলৌকিক ঘটনাও ঘটছে।ভূমিকম্পে বেঁচে যাওয়া এক শিশুর কানে আজান দিয়ে তার নামও রাখলেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান।

সোমবার ইস্তানবুল শহরের একটি হাসপাতাল পরিদর্শনকালে নবজাতকটির নাম রাখেন তিনি।

তুর্কি বার্তা সংস্থা আনাদোলু প্রতিবেদনে বলা হয়েছে, এদিন ভূমিকম্পে উদ্ধার হওয়াদের দেখতে ইস্তানবুল শহরের বাসাকশের কাম অ্যান্ড সাকুরা সিটি হসপিটাল পরিদর্শন করেন প্রেসিডেন্ট এরদোগান। এ সময় মেয়ে নবজাতকটির কানে তিনি আজান দেন এবং তার মায়ের অনুরোধে নামও রাখেন। তুর্কি নেতা নবজাতকটির নাম রাখেন ‘আয়সে বেতুল’। নামটি তিনি তিনবার উচ্চারণ করেন।

গত ৬ ফেব্রুয়ারি তুরস্কের দক্ষিণ ও পূর্বাঞ্চলীয় ১০ প্রদেশে আঘাত হানে ৭ দশমিক ৮ মাত্রার শক্তিশালী ভূমিকম্প। এতে আহত ও ধ্বংসস্তূপ থেকে উদ্ধার হওয়াদের রাজধানীর আঙ্কারা ও ইস্তানবুলসহ দেশটির বিভিন্ন শহরে চিকিৎসা চলছে। ভয়াবহ ভূমিকম্পে এখন পর্যন্ত তুরস্কে সাড়ে ৩১ হাজারের বেশি মানুষ প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন ৮০ হাজারের বেশি মানুষ।

প্রতিবেশী সিরিয়াতে ভূমিকম্পে সাড়ে ৫ হাজারের মতো মানুষ নিহত হয়েছেন। জাতিসংঘ সোমবার বলেছে, ভয়ঙ্কর এই ভূমিকম্পে দুই দেশ মিলে ৫০ হাজারের বেশি মানুষ নিহত হতে পারে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *