মনের মতো জীবনসঙ্গী পাওয়ার আমল

মনের মতো জীবনসঙ্গী পাওয়ার আমল

আল্লাহ তা’আলা বান্দার প্রত্যাশার চেয়েও উত্তম কিছু দিতে সক্ষম। তাঁর ইচ্ছার বিপরীতে কেউ কিছু পেতে পারে না। তাই উত্তম জীবনসঙ্গী পেতে আল্লাহর ওপর একান্ত আস্থা ও বিশ্বাসের বিকল্প নেই। পবিত্র কোরআনে মহান প্রভু চক্ষু শীতলকারী জীবনসঙ্গী পেতে দোয়া শিখিয়েছেন। দোয়াটি হলো—

উচ্চারণ: রাব্বানা হাবলানা-মিন আজওয়া-জিনা- ওয়া যুররিইয়া-তিনা, কুররাতা আ’ইউনি ওয়াজ’আলনা-লিলমুত্তাকিনা ইমা-মা-।

অর্থ: হে আমাদের রব! আমাদেরকে জন্যে এমন স্ত্রী ও সন্তান-সন্ততি দান করুন যারা হবে আমাদের চোখজুড়ানো। আর আপনি আমাদেরকে মুত্তাকীদের জন্য অনুসরণযোগ্য করুন। (সুরা ফুরকান: ৭৪ )

আল্লাহ’র মহত্বের কথা মাথায় রেখে দৃঢ় আশা নিয়ে উল্লেখিত দোয়াটির উপর নিয়মিত আমল করলে ইনশাআল্লাহ মহান প্রভু নারী-পুরুষ সবাইকে তাদের চোখ জুড়ানো জীবনসঙ্গী ও সন্তান দান করবেন।

এছাড়াও সূরা কাসাসে একটি দোয়ার উল্লেখ আছে, যে দোয়া পড়ার পর আল্লাহ তা’আলা হজরত মুসা আলাইহিস সালামের থাকা-খাওয়ার ব্যবস্থাসহ উত্তম জীবনসঙ্গীনির ব্যবস্থা করে দিয়েছেন। দোয়াটি হলো—

এর উচ্চারণ : রাব্বি ইন্নি লিমা- আনজালতা ইলাইয়া মিন খাইরিন ফাকির। অর্থ: হে আমার পালনকর্তা, তুমি আমার প্রতি যে অনুগ্রহ পাঠাবে, আমি তার মুখাপেক্ষী। (সুরা কাসাস: ২৪)

উত্তম জীবনসঙ্গী ও সুসন্তান পেতে আগ্রহী নারী-পুরুষকে আল্লাহ তাআলা নিয়মিত উল্লেখিত আমলগুলো করার এবং কল্যাণ লাভের তাওফিক দান করুন। আমিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *